সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
আ.লীগের সভাপতিমন্ডলীতে শাজাহান খান-নানক-রহমান

আ.লীগের সভাপতিমন্ডলীতে শাজাহান খান-নানক-রহমান

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীতে এবার তিন নতুন সদস্য যুক্ত হয়েছেন। এরা হলেন সাবেক মন্ত্রী শাহজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান। আজ শনিবার আওয়ামী লীগের দুই দিনব্যাপী সম্মেলনের দ্বিতীয় দিনে নতুন এই কমিটির ঘোষণা দেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।
শাহজাহান খান দেশের পরিবহন খাতের বড় নেতা। তিনি নৌপরিবহন মন্ত্রী ছিলেন। তবে চলতি বছর নতুন সরকার গঠনের সময় শাজাহান খান বাদ পড়েন। জাহাঙ্গীর কবির নানক আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন গত কমিটিতে। আর আবদুর রহমান ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক।
আজ এ সম্মেলনে নবম বারের মতো সভাপতি হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর দ্বিতীয় মেয়াদে দলের সাধারণ সম্পাদক হন সড়ক পরিবহন এ সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
আওয়ামী লীগের এবারের সম্মেলনে উপদেষ্টা পরিষদের সদস্য সংখ্যা ৪১ থেকে ৫১ করা হয়েছে। নতুন কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক পদে নতুন মুখ হিসেবে এসেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ও বাহাউদ্দিন নাছিম।
যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে বহাল থাকলেন মাহবুবুল আলম হানিফ ও দীপু মণি।
এবারের জাতীয় কাউন্সিলের থিম হচ্ছে ‘শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে গড়তে সোনার দেশ, এগিয়ে চলেছি দুর্বার, আমরাই তো বাংলাদেশ’।
সম্মেলনে সারা দেশ থেকে আসা প্রায় সাত হাজার কাউন্সিলর অংশ নেন।
গতকাল শুক্রবার বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে আওয়ামী লীগের উদ্বোধনী পর্ব শেষ হয়। আজ হয় দ্বিতীয় অধিবেশন। এ অধিবেশনেই কমিটি করা হয়।
আওয়ামী লীগের নতুন কমিটি নির্বাচনের জন্য দলের উপদেষ্টা পরিষদের সদস্য ইউসুফ হোসেন হুমায়ুনকে প্রধান করে তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়। অন্য সদস্যরা হলেন উপদেষ্টা পরিষদের সদস্য মশিউর রহমান ও সাইদুর রহমান। আজ দ্বিতীয় অধিবেশনের শুরুতে বর্তমান কমিটির নেতারা সভা করে কমিটির বিলুপ্তি ঘোষণা করেন। এরপর সবাই কাউন্সিলরদের সারিতে চলে আসেন। মঞ্চে বসেন নির্বাচন কমিশনের সদস্যরা। এরপর শুরু হয় নেতা নির্বাচনের কার্যক্রম।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com